Tata Group Lakshadweep Plan 2024: লাক্ষাদ্বীপে রতন টাটার হস্তক্ষেপ।

Tata Group Lakshadweep Plan 2024:

সম্প্রতি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লাক্ষাদ্বীপ দর্শনের জন্য গিয়েছিলেন, যেখান থেকে তিনি তার সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে লাক্ষাদ্বীপের সুন্দর দ্বীপগুলির ভিডিও ও ফটো শেয়ার করেছিলেন। এরপর সোশ্যাল মিডিয়ায় অনেকেই মালদ্বীপের সঙ্গে লাক্ষাদ্বীপের তুলনা করতে শুরু করেন।

Tata Group Lakshadweep Plan 2024

Tata Group Lakshadweep Plan 2024

এর মধ্যে, মালদ্বীপ সরকারের অনেক মন্ত্রী সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রী মোদীর জন্য ভুল শব্দ ব্যবহার করেছিলেন, যার পরে সমস্ত ভারতীয় মালদ্বীপকে বয়কট করার প্রবণতা শুরু করে। এর পর মালদ্বীপের পর্যটন খাতে অনেক ক্ষতি হয়েছে।
এছাড়া, ভারতীয় সরকার এখন লাক্ষাদ্বীপকে মালদ্বীপের চেয়ে উন্নত করতে তাদের কাজ শুরু করেছে। এখন টাটা গ্রুপও লাক্ষাদ্বীপকে আরও উন্নত করতে এবং তাদের সাহায্য করার জন্য উন্নত হওয়ার পরিকল্পনা করছে, যার জন্য তারা তাদের Tata Group Lakshadweep Plan 2024 কে সবার সাথে ভাগ করেছে।

সোশ্যাল মিডিয়ায় #BoycottMaldives এবং #ChaloLakshadweep ট্রেন্ড চলছে!

বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভারতীয়রা মালদ্বীপের উপর খুব ক্ষুব্ধ, কারণ মালদ্বীপের কিছু মন্ত্রী আমাদের দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ভুল শব্দ ব্যবহার করেছিলেন। এগুলি ছাড়াও, সমগ্র দেশ বর্তমানে লাক্ষাদ্বীপের পর্যটনকে সমর্থন করছে।

Tata Group Lakshadweep Plan 2024

যার জন্য সোশ্যাল মিডিয়ায় #ChaloLakshadweep প্রবণতাও চলছে, এটি ছাড়াও, রিপোর্ট অনুসারে, মালদ্বীপের মন্ত্রীরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ভুল কথা বলার কারণে অনেকেই তাদের মালদ্বীপ সফর বাতিল করেছেন।

লাক্ষাদ্বীপে তৈরি হবে তাজ হোটেল : Tata Group Lakshadweep Plan 2024

এই সময়ে, ভারত এবং বিদেশ থেকে প্রতি বছর লক্ষ লক্ষ মানুষ গোয়া এবং লাক্ষাদ্বীপে বেড়াতে আসেন। তবে লাক্ষাদ্বীপের সৌন্দর্য আরো বাড়ানোর জন্য অনেক কিছু  কাজ করা দরকার। যার জন্য ভারত সরকারও এর উন্নতির জন্য কাজ শুরু করেছেন এবং আগামী ৫ বছরের মধ্যে মালদ্বীপের থেকেও এগিয়ে যেতে পারে লাক্ষাদ্বীপ এই আশা করা যায়।
ইতিমধ্যে, টাটা গ্রুপ ঘোষণা করেছে যে 2026 সালের মধ্যে লাক্ষাদ্বীপে তার দুটি রিসর্ট খুলবে। যার জন্য টাটা গ্রুপ কোম্পানি ইন্ডিয়ান হোটেল এই প্রকল্পে কাজ করার জন্য পুরো সহায়তা করবে।
রিপোর্ট অনুযায়ী জানা যায় যে, এই প্রকল্পের অধীনে দুটি রিসর্ট তৈরি করা হবে যা তাজ ব্র্যান্ডেড রিসর্ট হবে। এটি ছাড়াও, আমরা আপনাকে আরও জানাই যে টাটা গ্রুপ লাক্ষাদ্বীপের সুহেলি এবং কদমত দ্বীপে তাদের এই রিসর্টগুলি তৈরি করবে।

লাক্ষাদ্বীপের রিসোর্টে কী কী থাকবে?

রিপোর্ট অনুযায়ী জানা যায় যে, 2026 সাল নাগাদ এই রিসর্টগুলি তৈরি হয়ে উঠবে। চলুন জেনে নেওয়া যাক এই রিসর্টগুলোতে কি কি থাকতে চলেছে। টাটার তৈরি রিসর্টের একটি তৈরি হবে কদমত দ্বীপে যা দেশের অন্যতম সুন্দর ডাইভ সেন্টার হিসেবে জানা যাবে। টাটার ইন্ডিয়ান হোটেল জানিয়েছে, কদমতের রিসোর্টে 110 টি রুম, 75 টি বিচ সাইড ভিলা এবং 35 টি ওয়াটার ভিলা থাকবে। অন্যদিকে, সুহেলি দ্বীপের রিসর্টটিতেও রুম থাকছে 110 টি, 60টি ভিলা এবং 50টি ওয়াটার ভিলা তৈরি করা হবে। মনে করা হচ্ছে টাটা গ্রুপের এই বিলাসবহুল রিসর্ট তৈরির ফলে এবার লাক্ষাদ্বীপ আন্তর্জাতিক স্তরের পর্যটকদেরও অন্যতম গন্তব্য স্থল হয়ে উঠতে পারে।



আশা করি আপনি #ChaloLakshadweep, #BoycottMaldivesএবংএবং Tata Group Lakshadweep Plan 2024 সম্পর্কে তথ্য পেয়েছেন, এটি আপনার বন্ধুবান্ধবীর সাথে শেয়ার করবেন যাতে তারাও আমাদের দেশের এই Tata Group Lakshadweep Plan সম্পর্কে জানতে পারে।

Comments

Contact Form

Name

Email *

Message *

Popular posts from this blog

IGNOU Online Assignment Submission Process Step by Step For Term End Examination

The India Gate

Qutub Minar